শিক্ষাঙ্গন

নতুন শিক্ষাক্রম বাতিলের দাবিতে ঝালকাঠিতে ইসলামী ছাত্র আন্দোলনের মানববন্ধন

মশিউর রহমান রাসেল

মশিউর রহমান রাসেল

প্রকাশ : ০১ জানুয়ারি, ২৪ আপডেট : ২২ অক্টোবর, ২৪

নতুন শিক্ষাক্রম বাতিলের দাবিতে ঝালকাঠিতে মানববন্ধন হয়েছে।  আজ ০১ জানুয়ারি'২৪ রোজ সোমবার ,সকাল:- ১০:০০ ঘটিকায় ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ  ঝালকাঠি পৌর শাখার আয়োজনে ঝালকাঠি সরকারি  উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।মানববন্ধনে বক্তারা বলেন, নতুন শিক্ষাক্রমে শিক্ষার্থীরা বই পড়ার আগ্রহ হারিয়ে ফেলছে, ডিজিটাল ডিভাইসে আসক্তি বাড়ছে। শিক্ষার্থীদের মেধা যাচাইয়ে নেই পরীক্ষা ও কার্যকর মূল্যায়ন পদ্ধতি।ত্রিভুজ চতুর্ভুজ কিছু সাংকেতিক চিহ্ন দিয়ে শিক্ষার্থীদের মেধাকে মূল্যায়ন করা সম্ভব না।ণ বক্তারা আরো বলেন, যেসব শ্রেণিতে নতুন শিক্ষাক্রম বাস্তবায়ন হচ্ছে, সেগুলোর ফলাফলের দিকে তাকালে দেখা যাবে, শিক্ষার্থীরা কিভাবে পিছিয়ে পড়ছে। বাংলাদেশের শিক্ষাব্যবস্থা, সমাজ, পরিবেশ ও পরিস্থিতির সঙ্গে সম্পূর্ণ অসামঞ্জস্যপূর্ণ একটি কারিকুলাম দেশের প্রাথমিক থেকে মাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠান গুলোতে বাস্তবায়িত হচ্ছে।

মানববন্ধন শেষে ঝালকাঠির উল্লেখযোগ্য মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান বরাবর স্মারকলিপি পেশ করা হয়। এছাড়াও ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ ঝালকাঠি জেলার বিভিন্ন থানা এবং ইউনিয়ন শাখার আয়োজনে উপজেলায় ও ইউনিয়নের উল্লেখযোগ্য শিক্ষা প্রতিষ্ঠান সম্মুখে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান এবং উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বরাবর স্মারকলিপি পেশ করা হয় ।

প্রিয় পাঠক, আপনার স্বরচিত আর্টিলে আত্রাই বার্তায় প্রকাশ করতে নিবন্ধন করুণ । আপনার প্রতিভা তুলে ধরুন বাঙালিয়ানদের সাথে। যে কোন বিষয়ে জানতে ও পরামর্শ নিতে যোগাযোগ করুণ।


আর্টিকেল শেয়ার করুন

আরও খবর