শিক্ষাঙ্গন

খানসামায় বিশ্ব শিক্ষক দিবস ২০২৪ পালিত

শেখ নেছারুল ইসলাম

শেখ নেছারুল ইসলাম

প্রকাশ : ০৫ অক্টোবর, ২৪ আপডেট : ২২ অক্টোবর, ২৪

খানসামা (দিনাজপুর) প্রতিনিধি : শিক্ষকের কন্ঠস্বরঃ শিক্ষায় নতুন সামাজিক অঙ্গীকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুরের খানসামায়  গতকাল র‌্যালী, আলোচনা সভা ও দোয়ার মধ্যে দিয়ে শিক্ষক দিবস- ২০২৪ পালিত করা হয়েছে। 

 শিক্ষক দিবস উদযাপন কমিটির আয়োজনে র‌্যালীক উপজেলার প্রধান প্রধান  সড়ক প্রদক্ষিণ করে, র‌্যালী শেষে উপজেলা সভাকক্ষে  আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান স্কুল, কলেজ ও মাদ্রাসার  প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক ছাত্র ছাত্রী অংশ গ্রহণ করেন। 

খানসামা উপজেলা নির্বাহী অফিসার মোঃতাজ উদ্দীনের সভাপতিত্বে ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মঞ্জুরুল হকের সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

সভায় বক্তাগণ 'শিক্ষায় জাতির মেরুদণ্ড' আর শিক্ষক ছাড়া কোন দেশে শিক্ষা ক্ষেত্রে উন্নয়ন সম্ভব নয় তাই বর্তমানে শিক্ষকদের বিভিন্ন সমস্যা তুলে ধরে সারাদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষকদের জাতীয় করণ করার জন্য বর্তমান সরকারের প্রধান উপদেষ্টার নিকট জোড় দাবি জানান। সেই সাথে বর্তমানে এমপিও ভুক্ত শিক্ষকদের বাড়ি ভাড়া, চিকিৎসা ভাতা, ও ২৫% উৎসব ভাতার বৈষম্য দূরীকরণের জন্য প্রধান উপদেষ্টার নিকট জোড় দাবি করেন। আলোচনা সভা শেষে বর্তমান সরকারের সকল উপদেষ্টা সহ সারাদেশের শিক্ষা সংশ্লিষ্ট সকলের জন্য বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। 

প্রিয় পাঠক, আপনার স্বরচিত আর্টিলে আত্রাই বার্তায় প্রকাশ করতে নিবন্ধন করুণ । আপনার প্রতিভা তুলে ধরুন বাঙালিয়ানদের সাথে। যে কোন বিষয়ে জানতে ও পরামর্শ নিতে যোগাযোগ করুণ।


আর্টিকেল শেয়ার করুন

আরও খবর