শিক্ষাঙ্গন

খানসামায় শিক্ষাপ্রতিষ্ঠানে বই উৎসব পালিত

শেখ নেছারুল ইসলাম

শেখ নেছারুল ইসলাম

প্রকাশ : ০১ জানুয়ারি, ২৪ আপডেট : ২২ অক্টোবর, ২৪

আজ ১ জানুয়ারি সারা দেশের ন্যায় খানসামা উপজেলার শিক্ষাপ্রতিষ্ঠান গুলোতে বই উৎসব পালিত হয়েছে । বছরের প্রথমদিনে উপজেলার উপজেলার প্রাথমিক, মাধ্যমিক  বিদ্যালয় ও মাদ্রাসা সমূহের শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে নতুন বই বিতরণ করা হয়েছে। এ বছর বই উৎসবে উপজেলায় প্রাথমিক ও মাধ্যমিক স্তরে মোট  ৩ লাখ  ১৯ হাজার বিতরণ  করা হয়েছে ।

এর মধ্যে  মাধ্যমিক বিদ্যালয়ে ৬ষ্ঠ শ্রেণি থেকে ৯ম শ্রেণি পর্যন্ত  ২ লাখ ৭৯  হাজার টি এবং  প্রাথমিকস্তরের প্রাক-প্রাথমিক শ্রেণি থেকে ৫ম শ্রেণির শিক্ষার্থীদের মধ্যে ১ লাখ ৩৭ হাজার টি বই বিতরণ করা হয়েছে।  

আজ সকাল ১১ টায় খানসামা সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়, খানসামা দ্বিমুখী (স্নাতক) ফাজিল মাদ্রাসা ও খানসামা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়  বই উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে । 

উপজেলা নির্বাহী অফিসার তাজ উদ্দিন এর সভাপতিত্বে ও উপজেলা পরিষদ চেয়ারম্যান সফিউল আযম চৌধুরি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বই উৎসবের উদ্বোধন করবেন। এসময়  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা অফিসার মো. এরশাদুল হক, সহকারী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: শাজাহান সরকার। এছাড়াও উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান মঞ্জিল আফরোজ পারভিন, খানসামা সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নজরুল ইসলাম সহ বিদ্যালয়ের শিক্ষক কর্মচারী, অভিভাবক ও শিক্ষার্থীবৃন্দ । 

সহকারী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: শাজাহান সরকার বলেন, নতুন বই ও নতুন নতুন শিক্ষাক্রমের মাধ্যমে শিক্ষার্থীরা আরো বেশী পড়ালেখায় আগ্রহী  হবে ।  এসময় তিনি শিক্ষার্থীদের নতুন বই যত্ন সহকারে পড়তে বলেন । 

প্রিয় পাঠক, আপনার স্বরচিত আর্টিলে আত্রাই বার্তায় প্রকাশ করতে নিবন্ধন করুণ । আপনার প্রতিভা তুলে ধরুন বাঙালিয়ানদের সাথে। যে কোন বিষয়ে জানতে ও পরামর্শ নিতে যোগাযোগ করুণ।


আর্টিকেল শেয়ার করুন

আরও খবর