সারাদেশ

বগুড়ায় মাদ্রাসার শৌচাগার থেকে এক শিশুর লাশ উদ্ধার

মোঃ জাকারিয়া হোসেন

মোঃ জাকারিয়া হোসেন

প্রকাশ : ০২ আগস্ট, ২৩ আপডেট : ২২ অক্টোবর, ২৪

বগুড়া জেলা শেরপুর শেরুয়া বটতলা এলাকায় একটি হাফেজিয়া মাদ্রাসার শৌচাগার থেকে আজ বুধবার সকালে ৮ বছর বয়সী এক শিশুর লাশ উদ্ধার করেন শেরপুর থানা পুলিশ। থানা-পুলিশ সূত্রে জানা যায়, শিশুর গলায় দাগ আছে। মৃত্যুর সঠিক কারণ নির্ণয় করতে ময়নাতদন্তের জন্য লাশ হাসপাতালে পাঠানো হয়েছে।

শিশুটির নাম কাউসার ইসলাম (৮)। কাউসার উপজেলার আয়রা বেলতা গ্রামের কৃষক ফরিদুল ইসলামের ছেলে। তাহসীনুল কোরআন আদর্শ হাফিজিয়া মাদ্রাসার প্রথম শ্রেণির ছাত্র ছিল। কাউসার মাদ্রাসার আবাসিকে থাকত।

শেরুয়া বটতলা এলাকায় ঢাকা-বগুড়া মহাসড়কের পূর্ব পাশে এক ভাড়া করা ভবনে চলে মাদ্রাসাটির কার্যক্রম। শিক্ষকদের সঙ্গে কথা বলে জানা যায়, বুধবার সকাল সাতটায় মাদ্রাসার শৌচাগারে কাউসার ইসলামকে পড়ে থাকতে দেখে মাদ্রাসার হিফজ বিভাগের এক ছাত্র (১৫)। সে ঘটনাটি দ্রুত মাদ্রাসার শিক্ষকদের জানায়। পরে কাউসারকে উদ্ধার করে নেওয়া হয় শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। নেওয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

তাহসীনুল কোরআন আদর্শ হাফিজিয়া মাদ্রাসার শিক্ষক মামুনুর রশিদ পুলিশকে বলেছেন, কাউসারকে যখন শৌচাগারে পাওয়া যায়, তখন ছিল সকালের নাশতার বিরতি। এই মৃত্যুর সঠিক কারণ তাঁরাও বলতে পারছেন না।ময়নাতদন্তের প্রতিবেদন হাতে পাওয়া গেলেই কেবল মৃত্যুর আসল কারণ জানা সম্ভব হবে। তবে দড়ি দিয়ে খেলতে গিয়ে গলায় ফাঁস লাগিয়ে তার মৃত্যু হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

প্রিয় পাঠক, আপনার স্বরচিত আর্টিলে আত্রাই বার্তায় প্রকাশ করতে নিবন্ধন করুণ । আপনার প্রতিভা তুলে ধরুন বাঙালিয়ানদের সাথে। যে কোন বিষয়ে জানতে ও পরামর্শ নিতে যোগাযোগ করুণ।


আর্টিকেল শেয়ার করুন

আরও খবর