জাতীয়

চিরিরবন্দরে ড্রাম ট্রাক চলাচল ও বালুরঘাট বন্ধের দাবীতে মানববন্ধন

মোঃ রুবেল ইসলাম

মোঃ রুবেল ইসলাম

প্রকাশ : ২২ মার্চ, ২৩ আপডেট : ২২ অক্টোবর, ২৪

দিনাজপুরের চিরিরবন্দরে সাইতাড়া ইউনিয়নের চড়কডাঙ্গা এলাকায় কৃষি জমির শ্রেণী পরিবর্তন ও পিচের পাকা রাস্তা নষ্ট করে বালু-মাটি উত্তোলন ও বিপনন বন্ধের দাবীতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

বুধবার বেলা সাড়ে ১০টা থেকে ঘন্টাব্যাপি চড়কডাঙ্গা বাজার এলাকায় ১ হাজারেও বেশী শিক্ষার্থীদের উপস্থিতিতে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে অংশগ্রহন করেন চড়কডাঙ্গা এলাকার পূর্ব সাইতাড়া প্রাথমিক বিদ্যালয়, পূর্ব সাইতাড়া বালিকা উচ্চ বিদ্যালয়, সুখীপীড় দাখিল মাদ্রাসা, পূর্ব সাইতাড়া হাফেজিয়া ইয়াতিম খানা, ও কুশুলপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বীরমুক্তি যোদ্ধা আলহাজ্ব শাহ্ বুল্লা মাষ্টারের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন, পূর্ব সাইতাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্রী জোতিষ চন্দ্র রায়, পূর্ব সাইতাড়া দারুল হুদা দাখিল মাদ্রাসার সুপার আলতাফ হোসেন সিদ্দীকি, বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মকবুল হোসেন, ইউপি সদস্য আবদুল্লাহ, ব্যবসায়ী ইয়াকুব আলী প্রমুখ।

বক্তারা বলেন, দীর্ঘদিন থেকে উপজেলার কাঁকড়া নদী থেকে বালু উত্তোলন করে আসছে। অবৈধ ভারী ড্রাম ট্রাক। এটি চলাচলের কারণে ফিরিঙ্গি ঘাট থেকে আইয়ুবসাড়ির মোড় পর্যন্ত ৪ কিলিমিটার পাকা সড়ক ও গ্রামীণ রাস্তা ঘাট নষ্ট হয়ে যাচ্ছে। রাস্তার ধূলা-বালিতে দেখা দিচ্ছে মানুষের শ্বাসকষ্টসহ নানা রকম রোগ-বালাই। এর সঙ্গে নষ্ট হচ্ছে পরিবেশ।

প্রশাসনের নাগের ডগায় অবাধে চলছে কাঁকড়া নদী থেকে বালু উত্তোলন। অপরদিকে কৃষি জমির শ্রেণী পরিবর্তন করে মাটি বিপনন করলেও যেন দেখার কেউ নেই।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. খালিদ হাসান বলেন, বালু উত্তোলন ও বিপনন বন্ধে আমাদের অভিযান অব্যাহত আছে। তবে চড়কডাঙ্গা এলাকায় বালুবাহী ড্রাম ট্রাক চলাচলের কারনে পিচের রাস্তা নষ্ট হয়ে যাচ্ছে। শীঘ্রই এ বিষয়ে ব্যবস্থা গ্রহন করা হবে।

প্রিয় পাঠক, আপনার স্বরচিত আর্টিলে আত্রাই বার্তায় প্রকাশ করতে নিবন্ধন করুণ । আপনার প্রতিভা তুলে ধরুন বাঙালিয়ানদের সাথে। যে কোন বিষয়ে জানতে ও পরামর্শ নিতে যোগাযোগ করুণ।


আর্টিকেল শেয়ার করুন

আরও খবর