জাতীয়

খানসামায় জাতীয় সমাজসেবা দিবস পালিত

মাসুদ রানা

মাসুদ রানা

প্রকাশ : ০২ জানুয়ারি, ২৩ আপডেট : ২২ অক্টোবর, ২৪

"উন্নয়ন ও সমৃদ্ধির অগ্রযাত্রায়, দেশ গড়বো সমাজসেবায়"- প্রতিপাদ্যে দিনাজপুরের খানসামায় জাতীয় সমাজসেবা দিবস-২০২৩ পালিত হয়েছে।

সোমবার (২ জানুয়ারি) দিবসটি উপলক্ষে সকালে উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজসেবা কার্যালয় আয়োজনে এবং নিবন্ধিত স্বেচ্ছাসেবী সমাজকল্যাণ সংস্থা সমূহের আয়োজনে র‌্যালি এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

র‌্যালিটি উপজেলা পরিষদ চত্ত্বর থেকে শুরু করে উপজেলার প্রধান প্রধান  সড়ক প্রদক্ষিণ করে পুনরায় উপজেলা পরিষদের চত্ত্বরে এসে শেষ হয়।

পরে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী অফিসার রাশিদা আক্তারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে দিবসটির তাৎপর্য তুলে ধরে ভার্চুয়ালী বক্তব্য রাখেন অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলী এমপি।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা পারভীন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ মারুফ হাসান,খানসামা থানা অফিসার ইনচার্জ চিত্তরঞ্জন রায়, উপজেলা উপজেলা প্রাণী সম্পদ অফিসার হুমায়ুন কবীর, উপজেলা সমাজসেবা অফিসার মাসুদ রানা, উপজেলা মৎস্য কর্মকর্তা রতন কুমার বর্মন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ সাইফুল ইসলাম ও স্বেচ্ছাসেবীগণসহ সাংবাদিকবৃন্দ।

উক্ত অনুষ্ঠানে সমাজসেবা কার্যালয় থেকে উপকারভোগীর সঙ্গে কথা বলেন প্রধান অতিথি।

উপকারভোগী প্রতিবন্ধী দীনবন্ধু রায় বলেন, আমি সমাজসেবা অফিস থেকে ঋণ নিয়েছি ৭৫ হাজার টাকা। সেই টাকা দিয়ে একটা গরু নিয়েছি গরুটিকে লালন পালন করলে একটি বাছুর হয় এবং সেই গরুর দুধ বিক্রি করে দৈনিক ৩০০ উপার্জন হয়ে স্বাবলম্বী হই। আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সমাজসেবা অফিসকে ধন্যবাদ জানাই।

উপকারভোগী সিরাজুল ইসলাম বলেন, আমি সমাজসেবা অফিস থেকে ঋণ নিয়েছি ১লক্ষ টাকা। সেই টাকা দিয়ে আমার ছোট্ট পুকুরে ছোট পোনা ছেড়ে বড় করে অন্য বড় পুকুরে ছেড়ে দেই এবং আমি লাভবান হই।

উপকারভোগী নন্দিনী রায় বলেন, আমি সমাজসেবা অফিস থেকে ঋণ নিয়েছি ২০ হাজার টাকা। সেই টাকা দিয়ে আমি একটা খাসি ছাগল ক্রয় করি কিছ দিন পর সেই ছাগলটি বিক্রি করে একটি সেলাই মেশিন নেই। সেই মেশিনে কাপর সেলাই করে দৈনিক ৩০০-৩৫০ টাকা উপার্জন করছি। এছাড়াও এই রকম ঋণ আরো কয়েকজন নিয়ে দেই এবং তারা স্বাবলম্বী হয়।

প্রিয় পাঠক, আপনার স্বরচিত আর্টিলে আত্রাই বার্তায় প্রকাশ করতে নিবন্ধন করুণ । আপনার প্রতিভা তুলে ধরুন বাঙালিয়ানদের সাথে। যে কোন বিষয়ে জানতে ও পরামর্শ নিতে যোগাযোগ করুণ।


আর্টিকেল শেয়ার করুন

আরও খবর