জাতীয়

আনন্দে ভাসছেন ভূল্লীবাসী

মামুনুর রশীদ মামুন, ঠাকুরগাঁও প্রতিনিধি

ভুবন সেন

ভুবন সেন

প্রকাশ : ২৮ ডিসেম্বর, ২২ আপডেট : ২২ অক্টোবর, ২৪

স্বপ্নের ভূল্লী থানা আগামীকাল ২৯ ডিসেম্বর উদ্বোধন উপলক্ষে আনন্দে ভাসছেন ভূল্লীবাসী।

নবগঠিত ভূল্লী থানা উদ্বোধন উপলক্ষে নতুন সাজে সেজেছে ভূল্লী। বর্ণিল আলোকসজ্জায় আলোকিত হয়েছে রাস্তাঘাট, স্কুল, কলেজ ও থানা চত্ত্বর এবং স্থানীয়দের মাঝে ব্যাপক উৎসাহ  উদ্দীপনা দেখা দিয়েছে। 

উত্তর জনপদের সীমান্তবর্তী জেলা ঠাকুরগাঁও সদর উপজেলার ৪ নং বড়গাঁও ইউনিয়ন, ৫ নং বালিয়া ইউনিয়ন, ৬ নং আউলিয়াপুর ইউনিয়ন, ১৫ নং দেবীপুর ইউনিয়ন ও ১৮ নং শুখানপুকুরী ইউনিয়ন নিয়ে গঠিত হচ্ছে ভূল্লী থানা।

ভূল্লীবাসীর দীর্ঘদিনের দাবির পরিপ্রেক্ষিতে গত ২৯ মার্চ ২০১৮ সালে বাংলাদেশ আওয়ামীলীগ ঠাকুরগাঁও জেলা আওয়ামীলীগের আয়োজনে ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে এক জনসভায় ভূল্লী থানা বাস্তবায়নের ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

তারেই ধারাবাহিকতায় চলতি বছরের ২৪ এপ্রিল দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অধিকতর উন্নতি, দক্ষতার সাথে অপরাধ দমন, এজাহার গ্রহন ও মামলা তদন্তের কাজে গতিশীলতা আনয়নের লক্ষ্যে এবং সরকারের উন্নয়নের চিত্র হিসেবে ঠাকুরগাঁও সদর উপজেলার ৫টি ইউনিয়ন নিয়ে থানা গঠনের জন্য মহামান্য রাষ্ট্রপ্রতি আব্দুল হামিদ স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপন জারি হয়। পরে জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন ও স্থানীয়দের সহযোগীতায় ভূল্লী থানার অবকাঠামো উন্নয়নের কাজ করা হয়। 

জানা যায়, নবগঠিত ভূল্লী থানার শুভ উদ্বোধন করবেন স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি। এ সময় জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ ও রাজনৈতিক নেত্রীবৃন্দ উপস্থিত থাকবেন।

উদ্বোধন শেষে ভূল্লী কুমারপুর উচ্চ বিদ্যালয় মাঠে জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি। বরেণ্য অতিথি হিসেবে বক্তব্য রাখবেন, ঠাকুরগাঁও ১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন এমপি, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখবেন, জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান মুহা. সাদেক কুরাইশি, সাধারণ সম্পাদক দীপক কুমার রায়, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান অরুনাংশু দত্ত টিটো,  সাধারণ সম্পাদক মোশারুল ইসলাম সরকারসহ জেলা ও উপজেলার নেত্রীবৃন্দ।

জনসভা শেষে সন্ধ্যায় জমকালো মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।  

স্থানীয়রা জানান, স্বপ্পের ভূল্লী থানা উদ্বোধন হলে স্থানীয় ভাবে আইনশৃঙ্খলার উন্নতির পাশাপাশি কৃষি, শিল্প, স্বাস্থ্য, শিক্ষাসহ বিভিন্ন ক্ষেত্রে বৈপ্লবিক উন্নয়ন ঘটাবে। তবে বেশি সুবিধা পাবে থানার প্রত্যন্ত অঞ্চলের বাসিন্দারা।

শুখানপুকুরী ইউনিয়নের বাসিন্দা যুবক ফাহিম বলেন, ‘স্বপ্নের ভূল্লী থানা' আমাদের প্রত্যন্ত অঞ্চলে আইনশৃঙ্খলার ব্যাপক কাজে দিবে এবং যোগাযোগ ও অর্থনৈতিক দিক দিয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

৫ নং বালিয়া ইউনিয়নের বাসিন্দা বিশিষ্ট ব্যবসায়ী ও জেলা যুবলীগ নেতা সাহারিয়ার মাহবুব সাওন চৌধুরী বলেন, ‘আমাদের বহুদিনের স্বপ্ন ও আকাঙ্ক্ষার স্বপ্নের ভূল্লী থানা উদ্বোধন হতে যাচ্ছে। এতে আমরা অত্যন্ত আনন্দিত। আমরা সকলে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার কাছে কৃতজ্ঞ। 

৫ নং বালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জুলফিকার আলী ভুট্টো চৌধুরী বলেন, ৮০ দশক থেকে আমাদের যে চাওয়া ছিলো স্বপ্নের ভূল্লী থানা তা আগামীকাল উদ্বোধন হচ্ছে  এটা আমাদের জন্য বড় পাওয়া। এর ফলে এই অঞ্চলে একটা বড় ধরনের সুফল বয়ে আনবে।

ভূল্লী থানা বাস্তবায়ন কার্য পরিচালনা কমিটির সদস্য সচিব অধ্যক্ষ জুলফিকার আলী বলেন, ভূল্লী থানা আমাদের আবেগ, আমাদের গর্ব। ৮০ দশক থেকে আমাদের সংগ্রামের  ফল। আওয়ামীলীগ ক্ষমতায় গেলে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই ভূল্লীকে উপজেলা হিসেবে ঘোষণা করবে আমরা সকলে আশা ব্যক্ত করি। ভূল্লী হবে মডেল থানা। 

ভূল্লী থানা উদ্বোধন বিষয়ে  ডিআইজি, রংপুর রেঞ্জ, বাংলাদেশ পুলিশ এর মোহাঃ আবদুল আলীম মাহমুদ, বিপিএম বলেন, ভূল্লী থানা উদ্বোধন উপলক্ষে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন ও নিরাপত্তার ব্যাবস্থা নেওয়া হয়েছে। আশা করি সকলের স্বতস্ফুর্ত অংশগ্রহণের মাধ্যমে আমরা কার্যক্রম সফলভাবে শেষ করতে পারবো।

প্রিয় পাঠক, আপনার স্বরচিত আর্টিলে আত্রাই বার্তায় প্রকাশ করতে নিবন্ধন করুণ । আপনার প্রতিভা তুলে ধরুন বাঙালিয়ানদের সাথে। যে কোন বিষয়ে জানতে ও পরামর্শ নিতে যোগাযোগ করুণ।


আর্টিকেল শেয়ার করুন

আরও খবর