জাতীয়

খানসামায় হাজীপাড়া উচ্চ বিদ্যালয়ের ৬ পরীক্ষার্থী অংশ নিয়েছিল এসএসসি পরীক্ষায় তবে পাশ করেন নি কেউ

ভুবন সেন

ভুবন সেন

প্রকাশ : ২৮ নভেম্বর, ২২ আপডেট : ২২ অক্টোবর, ২৪

দিনাজপুর জেলার খানসামা উপজেলার ২নং ভেড়ভেড়ী ইউনিয়নের হোসেনপুর গ্রামে অবস্থিত হাজীপাড়া উচ্চ বিদ্যালয়ে ২০২২ খ্রিষ্টাব্দের এসএসসি পরীক্ষায় অংশ নেন ৬  শিক্ষার্থী তবে কেউ পাস করেনি।

জানা যায়, ২০২২ খ্রিষ্টাব্দের এসএসসি পরীক্ষায় এ শিক্ষা প্রতিষ্ঠানটির মানবিক বিভাগ থেকে ৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করলেও কেউ কৃতকার্য হয়নি।

বিদ্যালয় সূত্রে জানা যায়, ১৯৯৪ খ্রিষ্টাব্দে হাজীপাড়া উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠিত হয়। এতে ৭ জন শিক্ষক ও ২ জন অফিস সহকারী রয়েছে। প্রতিষ্ঠার পর হতে বিদ্যালয়টিতে শিক্ষার্থী সংখ্যা ও ফলাফল সন্তোষজনক হলেও এবার প্রথম এসএসসি ফলাফল শূন্য হয়েছে।

এ ব্যাপারে হাজীপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রনজিৎ চন্দ্র রায় বলেন, আমাদের বিদ্যালয় থেকে এসএসসি ও জেএসসিতে বরবারই ফলাফল ভালো হয়। কিন্তু এবার এসএসসি ব্যাচটা ছিল অনিয়মিত এবং খুব দুর্বল। তার ওপর আবার করোনার কারণে শিক্ষার্থীরা ঠিকমত পড়াশোনা করে নি। আমরা এরপরও ভালো করার অনেক চেষ্টা করেছি। শেষ পর্যন্ত বদনামের বোঝা ঘাড়ে নিতে হলো।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মনজুরুল হক জানান, ঐ বিদ্যালয়ের শিক্ষকদের আন্তরিকতার অভাবে শিক্ষার্থীদের ভালোভাবে ক্লাস না নেয়ায় এরকম ফলাফল হতে পারে। এ নিয়ে তদন্ত করে শিক্ষা বোর্ড এবং শিক্ষা মন্ত্রণালয় পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবে।

প্রিয় পাঠক, আপনার স্বরচিত আর্টিলে আত্রাই বার্তায় প্রকাশ করতে নিবন্ধন করুণ । আপনার প্রতিভা তুলে ধরুন বাঙালিয়ানদের সাথে। যে কোন বিষয়ে জানতে ও পরামর্শ নিতে যোগাযোগ করুণ।


আর্টিকেল শেয়ার করুন

আরও খবর