জাতীয়

খানসামায় ৪৪ তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদ্ধোধন

মাসুদ রানা

মাসুদ রানা

প্রকাশ : ১৩ নভেম্বর, ২২ আপডেট : ২২ অক্টোবর, ২৪

দিনাজপুরের খানসামায়  ৪৪ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং ৭ম বিজ্ঞান অলিম্পিয়াড এর উদ্ধোধন হয়েছে।

সোমবার (১৪ নভেম্বর) সকাল ১১টায় উপজেলা পরিষদ চত্ত্বরে উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের সহযোগিতায় এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে বিজ্ঞান মেলা, বিজ্ঞান বক্তৃতা, কুইজ প্রতিযোগিতা, আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার রাশিদা আক্তারেরে সভাপতিত্বে ভার্চুয়ালী বক্তব্য রাখেন অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলী এমপি। সমাজসেবা কর্মকর্তা মাসুদ রানা সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক  সফিউল আযম চৌধুরী লায়ন।উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা পারভীন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি  সাইফুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মনজুরুল হক, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা হুমায়ূন কবির, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এনামুল হক, প্রাথমিক শিক্ষা অফিসার এরশাদুল হক চৌধুরীসহ বিভিন্ন কর্মকর্তা কর্মচারীবৃন্দ। এ সময় শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন।

বিকেলে কুইজ প্রতিযোগিতা ও বিজ্ঞান বক্তৃতায় আয়োজন  করা হয়। মেলায় ২৪ টি স্টলের মাধ্যমে বিজ্ঞান ভিত্তিক বিভিন্ন বিষয় প্রদর্শন করা হয়।

প্রিয় পাঠক, আপনার স্বরচিত আর্টিলে আত্রাই বার্তায় প্রকাশ করতে নিবন্ধন করুণ । আপনার প্রতিভা তুলে ধরুন বাঙালিয়ানদের সাথে। যে কোন বিষয়ে জানতে ও পরামর্শ নিতে যোগাযোগ করুণ।


আর্টিকেল শেয়ার করুন

আরও খবর