কৃষকের জানালা

খানসামায় কৃষকদের মাঝে বীজ, সার ও উপকরণ বিতরণের উদ্বোধনী

মোঃ জসিম উদ্দিন

মোঃ জসিম উদ্দিন

প্রকাশ : ১০ অক্টোবর, ২২ আপডেট : ২২ অক্টোবর, ২৪

দিনাজপুরের খানসামা উপজেলায় পেঁয়াজ ও মাসকালাই উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্য বীজ, সার ও উপকরন বিতরণের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
১০ অক্টোবর (সোমবার) সকাল ১০ টায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা কৃষি অফিসের চত্বরে খরিপ-২/ ২০২২-২০২৩ অর্থবছরে পেঁয়াজ ও মাসকালাই উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে উপজেলার ছয়টি ইউনিয়নের মোট ২০০ জন কৃষককে (বিঘা প্রতি) এক কেজি পেঁয়াজের বীজ, ডিএপি সার ২০ কেজি, এমওপি সার ২০ কেজি, পলিথিন ও নাইলন সুতলী এবং সেচ, জমি প্রস্তুত ও বাঁশ ক্রয় বাবদ বিকাশের মাধ্যমে ২ হাজার আটশত টাকা চারা রোপনের পরবর্তী সময়ে প্রদান করা হবে বলে জানিয়েছেন উপজেলা কৃষি কর্মকর্তা বাসুদেব রায়।
উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা কৃষি কর্মকর্তা বাসুদেব রায়ের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান শফিউল আযম চৌধুরী লায়ন।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) মারুফ হাসান,, অতিরিক্ত কৃষি কর্মকর্তা ইয়াসমিন আক্তারসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ বাসুদেব রায় এই প্রতিবেদককে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষির উৎপাদন বাড়াতে ও কৃষকদের মুখে হাসি ফোটাতে প্রনোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে পেঁয়াজ  বীজ ও সার বিতরণের সিদ্ধান্ত গ্রহণ করেন। আর তাই প্রকৃত কৃষকদের এই কর্মসূচীর আওতায়প্রাপ্ত বীজ ও সার সঠিকভাবে ব্যবহারের আহবান জানিয়েছেন তিনি।

প্রিয় পাঠক, আপনার স্বরচিত আর্টিলে আত্রাই বার্তায় প্রকাশ করতে নিবন্ধন করুণ । আপনার প্রতিভা তুলে ধরুন বাঙালিয়ানদের সাথে। যে কোন বিষয়ে জানতে ও পরামর্শ নিতে যোগাযোগ করুণ।


আর্টিকেল শেয়ার করুন

আরও খবর