জাতীয়

ধর্মীয় সম্প্রতি বিনষ্টকারীদের কোনো প্রকার ছাড় দেওয়া হবে না _ আবুল হাসান মাহমুদ আলী এমপি

ভুবন সেন

ভুবন সেন

প্রকাশ : ২৮ সেপ্টেম্বর, ২২ আপডেট : ২২ অক্টোবর, ২৪

উপজেলা প্রশাসনের আয়োজনে অসাম্প্রদায়িক বাংলাদেশ আন্তঃধর্মীয় সম্পর্ক ও সামাজিক বন্ধন সুসংহত রাখতে উপজেলা পর্যায়ে সম্প্রতি সমাবেশ ও শারদীয় দূর্গাপূজা -২০২২ ধর্মীয় ভাবগাম্ভীর্য ও উৎসব মুখর পরিবেশে উদযাপনে লক্ষ্যে খানসামা উপজেলার ১৪৭ টি পূজা মন্ডপের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে । 

উপজেলা নির্বাহী অফিসার রাশিদা আক্তার এর সভাপতিত্বে ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মনজুরুল হক এর সঞ্চালনায়  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলী, এমপি। এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামিলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান সফিউল আযম চৌধুরী লায়ন,উপজেলা আওয়ামিলীগের (ভারপ্রাপ্ত) , সভাপতি ও  ৩ নং আঙ্গারপাড়া ইউপি চেয়ারম্যান মোস্তফা আহমেদ শাহ্,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা পারভীন, খানসামা থানা অফিসার ইনচার্জ (ওসি) চিত্ত রঞ্জন রায়,উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ধীমান দাস, হিন্দু বৌদ্ধ খিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক  জিতেন্দ্রনাথ রায়, ইউপি চেয়ারম্যানগণ,  বীরমুক্তিযোদ্ধা,বিভিন্ন দপ্তরের কর্মকর্তা,উপজেলার সকল পূজা মন্ডপের  নেতবৃন্দ। এ সময় খানসামা উপজেলা ৬ ইউনিয়নের ১৪৭ টি দূর্গাপূজা মন্ডপে জি'য়ারের ৫০০শ কেজি চাল দেওয়ার উদ্বোধন করেন। 

এ সময় প্রধান অতিথি বক্তব্যে বলেন, অসাম্প্রদায়িক বাংলাদেশ আন্তঃধর্মীয় সম্পর্ক ও সামাজিক বন্ধন বিনষ্ট কারীদের কেনো প্রকার ছাড় দেওয়া হবে না।

গত রোববার (২৫ সেপ্টেম্বর) শারদীয় দুর্গোৎসবের মহালয়া উপলক্ষে সন্ধ‌্যায় আউলিয়া ঘাট থেকে একটি শ্যালো ইঞ্জিনচালিত নৌকায় বড়শশী ইউনিয়নের বদেশ্বরী মন্দিরের দিকে যাচ্ছিলেন তারা। ঘাট থেকে নৌকাটি কিছু দূর যাওয়ার পরই ডুবে যায়। এতে ৬৯ জনের প্রাণহানি হয়েছে তাদের আত্মার শান্তি কামনার জন্য ১ মিনিট দাড়িয়ে নিরবতা পালন করা হয়।

প্রিয় পাঠক, আপনার স্বরচিত আর্টিলে আত্রাই বার্তায় প্রকাশ করতে নিবন্ধন করুণ । আপনার প্রতিভা তুলে ধরুন বাঙালিয়ানদের সাথে। যে কোন বিষয়ে জানতে ও পরামর্শ নিতে যোগাযোগ করুণ।


আর্টিকেল শেয়ার করুন

আরও খবর