রাজনীতি

খানসামায় আলোকঝাড়ী ইউনিয়ন আঃ লীগের ৬ ওয়ার্ডের কাউন্সিল স্থগিত

নিউজ ডেস্ক

নিউজ ডেস্ক

প্রকাশ : ২২ সেপ্টেম্বর, ২২ আপডেট : ২২ অক্টোবর, ২৪

দিনাজপুরের খানসামা  উপজেলার আওতাধীন আলোকঝাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের কাউন্সিল স্থগিত হয়েছে। 

বৃহস্পতিবার  (২২ সেপ্টেম্বর) সকাল ১০টায় শুশুলী প্রাথমিক বিদ্যালয় মাঠে ইউনিয়ন আওয়ামী লীগের ৪নং ওয়ার্ড কাউন্সিল দিতে গিয়ে বাঁধে সংঘর্ষ। দুপক্ষের সংঘর্ষে আহত হন দুজন। কমিটি ঘোষণা না দিয়েই দায়িত্বপ্রাপ্ত কাউন্সিল আহ্বায়ক সাইফুল ইসলাম এবং কারীমুল্লাহ শাহ কমিটি স্থগিত করেন। এর গত বুধবার একই ঘটনার জন্য ইউনিয়নের ১,২ ও ৩ নং ওয়ার্ডের কাউন্সিল স্থগিত করা হয়।

আলোকঝাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূর আলম বলেন, আমাকে কোন ধরনের খবর না জানিয়ে, কোন চিঠি না দিয়ে, ব্যানার না বানিয়ে, মাইকিং না করিয়ে,  কোন রকম আলোচনা ছাড়াই ঘরে বসে জামাত-বিএনপির ক্যাডার নিয়ে একটি সদস্য তালিকা করেছে যা অনুমোদনবিহীন। আমরা কেউ এটার অনুমোদন দেয় নাই। এছাড়াও ১০টাকা টিকিটের মাধ্যমে  সদস্যদের মাঝে বিতরণ করা হয় নাই।

আলোকঝাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান সিদ্দিক বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের এর গঠনতন্ত্রে ৩০/১ এর ছ তে বলা আছে  ইউনিয়ন আওয়ামী লীগের অধীনে প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে আওয়ামী লীগ কমিটি গঠিত হইবে। প্রযোজ্য ক্ষেত্রে গ্রাম কমিটি গঠন করিতে হইবে। এবং জন্য বলা আছে ওয়ার্ড আওয়ামী লীগ গঠন করার পূর্বে প্রত্যেক গ্রাম হইতে প্রাথমিক সদস্য সংগ্ৰহ করিতে হইবে। প্রত্যেক ওয়ার্ডে কমপক্ষে ১৫০ জন প্রাথমিক সদস্য থাকিতে হইবে।  কিন্তু এটির কোন বাস্তবায়ন নেই। 

বিষয়টি নিশ্চিত করে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কারীমুল্লাহ শাহ তিনি বলেন, আমরা এই ইউনিয়নের সকল১,২,৩,৪,৫,৬ ওয়ার্ডের কাউন্সিল স্থগিত করলাম। এবং বাকি ৭,৮,৯ এই  তিনটি ওয়ার্ডে এখন পর্যন্ত কোনো সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি।

এ বিষয়ে দায়িত্বপ্রাপ্ত কাউন্সিল আহ্বায়ক সাইফুল ইসলামের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে  তিনি ফোন রিসিভ করেননি।

প্রিয় পাঠক, আপনার স্বরচিত আর্টিলে আত্রাই বার্তায় প্রকাশ করতে নিবন্ধন করুণ । আপনার প্রতিভা তুলে ধরুন বাঙালিয়ানদের সাথে। যে কোন বিষয়ে জানতে ও পরামর্শ নিতে যোগাযোগ করুণ।


আর্টিকেল শেয়ার করুন

আরও খবর