রাজনীতি

খানসামায় শতবর্ষী আ.লীগ নেতা ডা. গোবিন্দ বাবু না ফেরার দেশে চলে গেলেন

ভুবন সেন

ভুবন সেন

প্রকাশ : ০৯ আগস্ট, ২২ আপডেট : ২২ অক্টোবর, ২৪

দিনাজপুর জেলার খানসামা উপজেলার ৫ নং ভাবকী ইউনিয়ন পরিষদের ৩ বারের নির্বাচিত সাবেক সফল চেয়ারম্যান এবং আওয়ামী লীগ শতবর্ষীয়ান নেতা ডা. গোবিন্দ চন্দ্র রায় গত রাত ১.১৫ মিনিটে পরলোকগমন করেন।

জানা যায় ডা. গোবিন্দ চন্দ্র রায় ১৯২৭ সালে খানসামা উপজেলার সাবেক গুলিয়ারা গ্রামের বানিয়া পাড়ায় জন্মগ্রহণ করেন। তাঁর বাবা (মৃত) নরেন্দ্র নাথ রায় (মুহুরী) এবং মাতা (মৃত) গৌর মনি। তিনি ১৯৫৭ সালে বগুড়া প্যারামেডিকেল থেকে পাশ করে বাড়িতে এসে কাচিনিয়া উপ- স্বাস্থ্য কমপ্লেক্সে এ চাকরি করেন। এরপর তিনি সবার মাঝে শিক্ষা ছড়িয়ে দিতে কাচিনিয়া স্কুল এন্ড কলেজসহ আরও বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেন।

এজন্য কাচিনিয়া স্কুল এন্ড কলেজ প্রতিষ্ঠাকালীন সময় থেকে এখন পর্যন্ত সভাপতির দায়িত্ব পালন করেছিলেন।এর পর

 ১৯৭২ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত উপজলোর ৫ নং ভাবকী ইউনিয়ন পরিষদের আওয়ামীলীগ এর সভাপতি হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করেছিলেন। তিনি ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান থাকাকালীন তাঁর সততার ঘটনা গুলো আজও মানুষের মুখে মুখে রয়ে গেছে। তিনি ৩ বার চেয়ারম্যান হয়েও সর্বদায় জনগনের কল্যাণে কাজ করেছেন।  কখনোই তিনি নিজের কথা ভাবেননি জনগণের শান্তিতেই তিনি সর্বদাই মুগ্ধ ছিলেন। জানাযায় তিনি দিনাজপুর জেলার সাবেক সাংসদ ও শতবর্ষীয়ান আওয়ামীলীগ নেতা এম এ আব্দুর রহিম ও আব্দুর রউফ এর সাথে রাজনীতি করেছেন।  তবে কখনোই তিনি কারও কাছে হাত পাতেননি। তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি ও তাঁর মৃত্যুে শোক প্রকাশ ও শোকার্ত পরিবারের প্রতি সমবেদনা জানান   উপজেলা আওয়ামিলীগ এর সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান সফিউল আযম চৌধুরী লায়ন। ও উপজেলা ৩ বারের সফল ভাইস চেয়ারম্যান এটিএম সুজাউদ্দিন লুহিন শাহ্। 

প্রিয় পাঠক, আপনার স্বরচিত আর্টিলে আত্রাই বার্তায় প্রকাশ করতে নিবন্ধন করুণ । আপনার প্রতিভা তুলে ধরুন বাঙালিয়ানদের সাথে। যে কোন বিষয়ে জানতে ও পরামর্শ নিতে যোগাযোগ করুণ।


আর্টিকেল শেয়ার করুন

আরও খবর