রাজনীতি

বগুড়া জেলা ছাত্র ইউনিয়নের সম্মেলনে বগুড়া জেলা পৌর আওয়ামীলীগের নেতার বাঁধা

মোঃ জাকারিয়া হোসেন

মোঃ জাকারিয়া হোসেন

প্রকাশ : ১৮ জুন, ২২ আপডেট : ২২ অক্টোবর, ২৪

শনিবার বেলা সাড়ে ১২টায় বগুড়া শহরের সাতমাথা মুজিব মঞ্চে ছাত্র ইউনিয়নের ৩৩তম সম্মেলনে উদ্বোধনী অনুষ্ঠানে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার নামে সমালোচনা করে বক্তব্য রাখায় পৌর আওয়ামীলীগ নেতার বাধা দেয়ার ঘটনা ঘটেছে।

এদিকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন বগুড়া সিপিবির সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ফরিদ। বাধা দেয়া পৌর আওয়ামীলীগ নেতা হলেন রাশেদুল আলম শাওন।

শনিবার বেলা সাড়ে ১১টার দিকে শহরের সাতমাথায় মুজিব মঞ্চে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের বগুড়া জেলা শাখার ৩৩তম সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠান চলছিল। উদ্বোধনী অনুষ্ঠানে ছাত্র ইউনিয়নের বগুড়া জেলা শাখার সভাপতি সাদ্দাম হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন সিপিবি বগুড়া জেলা শাখার সাধারণ সম্পাদক আমিনুল ফরিদ, ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সাবেক সাধারণ সম্পাদক লিটন নন্দী, ভারপ্রাপ্ত সভাপতি নজির আমিন চৌধুরী জয়। ৩৩তম সম্মেলনে উদ্বোধন করেন গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক ছাত্র ইউনিয়নের সাবেক নেত্রী জলি তালুকদার।

খোঁজ নিয়ে জানা যায়, উদ্বোধনী অনুষ্ঠান চলাকালে বক্তব্য রাখছিলেন ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সাবেক সাধারণ সম্পাদক লিটন নন্দী বক্তব্য রাখছিলেন।

এসময় পৌর আওয়ামীলীগ নেতা রাশেদুল আলম শাওন উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য প্রদানে বাধা দেন।
বাধা দেয়ার বিষয়টির সত্যতা নিশ্চিত করে বগুড়া সিপিবির সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ফরিদ বলেন, লিটন নন্দী বক্তব্য রাখছিলেন। তার বক্তব্যে তিনি বর্তমান সরকারের সমালোচনা করে কথা বলছিলেন। এসময় পৌর আওয়ামীলীগ নেতা শাওন এসে মঞ্চে বাধা দেয়। এবং সরকারি বিরোধী সমালোচনা করতে নিষেধ করে। বগুড়া জেলা ছাত্র ইউনিয়নের ৩৩তম সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব ছাব্বির আহম্মেদ রাজ একই কথা জানিয়েছেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বাঁধা দেয়া পৌর আওয়ামীলীগ নেতা রাশেদুল আলম শাওন বলেন, মুজিব মঞ্চে ছাত্র ইউনিয়নের সম্মেলন চলছিল। সেখানে তাদের এক বক্তা বঙ্গবন্ধু ও শেখ হাসিনার নামে সমালোচনা করে বক্তব্য দিচ্ছিলেন। এবং এই সরকারকে দূর্নীতির সরকার বলে অভিহীত করেছে। তখন তাদেরকে সরকার বিরোধী কথা না বলতে বারণ করা হয়েছে। এবং বলা হয়েছে মুজিব মঞ্চে উঠে এধরণের বক্তব্য পুনরায় প্রদান করলে অনুষ্ঠান করতে দেয়া হবে না।
এবিষয়ে বগুড়া পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু ওবায়দুল হাসান ববি বলেন, বিষয়টি আমি জেনেছি। মুজিব মঞ্চে উঠে বঙ্গবন্ধুর সমালোচনা করলে যে কোন আওয়ামীলীগের কর্মীরা তার প্রতিবাদ করবে এটাই স্বাভাবিক।

পরে বেলা দেড়টার দিকে ৩৩তম সম্মেলন উপলক্ষে ছাত্র ইউনিয়নের একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বগুড়া শহরের প্রধান সড়কগুলি প্রদক্ষিণ করে।

প্রিয় পাঠক, আপনার স্বরচিত আর্টিলে আত্রাই বার্তায় প্রকাশ করতে নিবন্ধন করুণ । আপনার প্রতিভা তুলে ধরুন বাঙালিয়ানদের সাথে। যে কোন বিষয়ে জানতে ও পরামর্শ নিতে যোগাযোগ করুণ।


আর্টিকেল শেয়ার করুন

আরও খবর