সারাদেশ

খানসামা টিটিসিতে সর্বোচ্চ সংখ্যক প্রশিক্ষণার্থী ভর্তি কার্যক্রম সম্পন্ন

শেখ নেছারুল ইসলাম

শেখ নেছারুল ইসলাম

প্রকাশ : ০২ মে, ২৪ আপডেট : ২২ অক্টোবর, ২৪

খানসামা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে ASSET প্রকল্পের আওতায় ৫ টি ট্রেডে আবেদনকারীদের আবেদনের ভিত্তিতে ভর্তি কার্যক্রম সম্পন্ন হয়েছে । আজ সকাল ১০ টায় টিটিসি ভবনে ৩ মাস মেয়াদী মে-জুলাই/২০২৪ সেশনের প্রশিক্ষণ কোর্সের প্রশিক্ষণার্থী নির্বাচন কার্যক্রমে অংশগ্রহণকারী উপস্থিত ভর্তি ইচ্ছুক প্রার্থীদের মধ্যে  উন্মুক্ত লটারির মাধ্যমে কম্পিউটার অপারেশন, স্যুইং মেশিন অপারেশন,  টেইলরিং এন্ড ড্রেস মেকিং, মোটর ড্রাইভিং, এবং অনলাইন পদ্ধতিতে মেধা যাচাই পরীক্ষার মাধ্যমে ওয়েব ডিজাইন কোর্সের প্রশিক্ষণার্থী নির্বাচন করা হয়। 

খানসামা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের কার্যক্রম শুরুর পর এটি সর্ববৃহৎ প্রশিক্ষণার্থী ভর্তি কার্যক্রম বলে জানা টিটিসির অধ্যক্ষ নিমাই কুমার দত্ত । 

৫ টি ট্রেডে মোট আবেদন করেন ৩৬৬ জন । এর মধ্যে ভর্তি পরীক্ষা ও উন্মুক্ত লটারিতে প্রতি ট্রেড থেকে ২৫ জন শিক্ষার্থী নির্বাচিত হয়  ।  

টিটিসির অধ্যক্ষ নিমাই কুমার দত্ত বলেন,  চারটি ট্রেডে উন্মুক্ত লটারিতে এবং একটিতে অনলাইনে মেধা যাচাই করা হয়। অনলাইন পরীক্ষায় স্বচ্ছতার সাথে  পরীক্ষা শেষ হওয়ার পরে মেধাতালিকা অনুযায়ী ফলাফল প্রকাশ হয় । তিনি আরও বলেন , দিনাজপুর-৪ আসনের সংসদ সদস্য, মাননীয় অর্থ মন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী খানসামা তথা দিনাজপুরের বেকারদের প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ করার যে কর্মসূচি বাস্তবায়ন করেছেন এতে বেকারত্বের হার কমবে এবং যুব সমাজ হবে দক্ষ ।

ভর্তি কমিটির সদস্য, উপজেলা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি কর্মকর্তা মোঃ মিজানুর রহমান বলেন, ভর্তি ইচ্ছুক প্রার্থীদের সামনে উন্মুক্ত লটারিতে ভর্তি কার্যক্রম সম্পন্ন হওয়ায় কোন রকমের দুর্নীতির সুযোগ নেই এখানে । অনলাইন পরীক্ষাতেও পরীক্ষার্থীরা নিজের অবস্থান ও ফলাফল সরাসরি দেখতে পাচ্ছেন । এক্ষেত্রেও কোন রকম সন্দেহের অবকাশ থাকে না  ।

প্রিয় পাঠক, আপনার স্বরচিত আর্টিলে আত্রাই বার্তায় প্রকাশ করতে নিবন্ধন করুণ । আপনার প্রতিভা তুলে ধরুন বাঙালিয়ানদের সাথে। যে কোন বিষয়ে জানতে ও পরামর্শ নিতে যোগাযোগ করুণ।


আর্টিকেল শেয়ার করুন

আরও খবর