সারাদেশ

যথাযোগ্য মর্যাদায় খানসামায় স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

শেখ নেছারুল ইসলাম

শেখ নেছারুল ইসলাম

প্রকাশ : ২৬ মার্চ, ২৪ আপডেট : ২২ অক্টোবর, ২৪

সারা দেশের ন্যায় যথাযোগ্য মর্যাদা ও বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিনাজপুরের খানসামায় ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে দিবস পালনে  সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে সূচনা হয়। এরপর কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, উপজেলা আনসার ভিডিপি, স্বেচ্ছাসেবী সংগঠনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান।

পরে উপজেলা প্রশাসনের আয়োজনে খানসামা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে। এরপরে বীর মুক্তিযোদ্ধাগণের সংবর্ধনা ও আলোচনা সভা ও উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠিত হয়। বিভিন্ন ইভেন্টে খেলাধুলা, কুচকাওয়াজ অংশগ্রহণকারীগণ পুরস্কার গ্রহণ করেন। উক্ত আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তাজ উদ্দিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান সফিউল আযম চৌধুরী লায়ন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মনজিল আফরোজ পারভিন,থানা অফিসার ইনচার্জ মোজাহারুল ইসলাম, সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোখলেছুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আসা শিক্ষক এবং ছাত্র-ছাত্রী এবং বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

এর আগে সকালে উপজেলা আওয়ামী লীগ দলীয় কার্যালয় (পাকেরহাট) এ জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, পাকেরহাট কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। এছাড়াও উপজেলা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের আয়োজনে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পণ, শহীদদের স্মরণে নিরবতা পালন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

প্রিয় পাঠক, আপনার স্বরচিত আর্টিলে আত্রাই বার্তায় প্রকাশ করতে নিবন্ধন করুণ । আপনার প্রতিভা তুলে ধরুন বাঙালিয়ানদের সাথে। যে কোন বিষয়ে জানতে ও পরামর্শ নিতে যোগাযোগ করুণ।


আর্টিকেল শেয়ার করুন

আরও খবর