শিক্ষাঙ্গন

জমিরউদ্দিন শাহ বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে বিশ্ব শিক্ষক দিবস পালিত

শেখ নেছারুল ইসলাম

শেখ নেছারুল ইসলাম

প্রকাশ : ০৫ অক্টোবর, ২৩ আপডেট : ২২ অক্টোবর, ২৪

এ বছরের বিশ্বশিক্ষক দিবসের প্রতিপাদ্য হচ্ছে- ‘শিক্ষা পুনরুদ্ধারের প্রাণই হলো শিক্ষক’।

গতকাল বৃহস্পতিবারপ্রতিষ্ঠানটির হলরুমে এ বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয় । এসময় উপস্থিত ছিলেন জমিরউদ্দিনশাহ বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে এর ভারপ্রাপ্ত অধ্যক্ষ শাহরিয়ার জামান শাহ (নিপুণ), উক্ত কলেজের শিক্ষক মণ্ডলী, অভিভাবক ও শিক্ষার্থীবৃন্দ। 

জমিরউদ্দিন শাহবালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শাহরিয়ার জামান শাহ (নিপুণ) বলেন,  দেশকে এগিয়ে নিতে শিক্ষকদের ভূমিকা   সবচেয়ে বেশি। শিক্ষার্থীদের জ্ঞানি গুণি ও নৈতিক চরিত্রের অধিকারী  কর‍তে শিক্ষকরা নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।

পরে শিক্ষার্থীরাফুল দিয়ে শিক্ষকদের সন্মান জানান। এসময় শিক্ষার্থীরা তাদের প্রিয় শিক্ষদের বিভিন্নগুণাবলি তুলে ধরেন।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মঞ্জুরুল  হক বলেন , এবছর  বাংলাদেশ সরকার তৃণমূল পর্যায় থেকে শুরু করে সকলশিক্ষাপ্রতিষ্ঠানে বিশ্ব শিক্ষক দিবস পালনের নির্দেশ দিয়েছেন । এতে সকল শিক্ষক, শিক্ষার্থী,প্রাক্তন শিক্ষকরা তাদের শিক্ষকতা পেশা জীবনের বিভিন্ন দিক তুলে ধরতে পেরেছেন। খানসামাউপজেলায় সকল প্রতিষ্ঠানে সুন্দর ও শৃঙ্খল পরিবেশে বিশ্ব শিক্ষক দিবস পালিত হয়েছে ।

 

 

প্রিয় পাঠক, আপনার স্বরচিত আর্টিলে আত্রাই বার্তায় প্রকাশ করতে নিবন্ধন করুণ । আপনার প্রতিভা তুলে ধরুন বাঙালিয়ানদের সাথে। যে কোন বিষয়ে জানতে ও পরামর্শ নিতে যোগাযোগ করুণ।


আর্টিকেল শেয়ার করুন

আরও খবর