শিক্ষাঙ্গন

খানসামায় মেধাবী শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ

মাসুদ রানা

মাসুদ রানা

প্রকাশ : ১৬ মার্চ, ২৩ আপডেট : ২২ অক্টোবর, ২৪

দিনাজপুরের খানসামার প্রাচীন ও ঐতিহ্যবাহী গ্রীন লিফ কিন্ডারগার্টেন বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতা ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ মার্চ) সকালে অত্র বিদ্যালয় মাঠে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় বিদ্যালয়টির ম্যানেজিং কমিটির সভাপতি আ স ম আতাউর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার এরশাদুল হক চৌধুরী। অত্র প্রতিষ্ঠানের অধ্যক্ষ দেবনাথ সিদ্ধার্থ শংকরের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা সহকারী শিক্ষা অফিসার মো. সাখাওয়াত হোসেন। এছাড়াও আরো বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) সাইফুল ইসলাম, খানসামা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুবুর রহমান, খানসামা ডিগ্রী কলেজের প্রভাষক খাদিজা আক্তার। এ সময় উপস্থিত ছিলেন অত্র প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী অভিভাবক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এরশাদুল হক চৌধুরী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বিভিন্ন উপদেশ মূলক বক্তব্য প্রদান করেন। তিনি বলেন, এই বিদ্যালয়টি উপজেলার একটি স্বনামধন্য ও প্রাচীন প্রতিষ্ঠান। এবার অনুষ্ঠিত বার্ষিক পরীক্ষায় ছাত্র-ছাত্রীরা ভাল ফলাফল অর্জন করেছে। প্রতি বছরে পরীক্ষার ফলাফল খুবই ভাল হয়। আমরা এলাকার সচেতন ব্যক্তিরা একটু দেশপ্রেমী হলেই আগামী দিনে এই বিদ্যালয়টি জেলার মধ্যে সুনাম অর্জন করবে বলে আমি মনে করি।

বক্তারা আরো বলেন, জীবনে বড় হতে হলে স্বপ্ন দেখতে হবে সে স্বপ্ন ঘুমিয়ে নয় জেড়ে জেড়ে দেখতে হবে এবং সে অনুযায়ি এগিয়ে যেতে হবে।

আলোচনা সভা শেষে ২৪০ জন শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয় এবং শতভাগ বৃত্তিপ্রাপ্তদের ক্রেস্ট প্রদান করা হয়।

প্রিয় পাঠক, আপনার স্বরচিত আর্টিলে আত্রাই বার্তায় প্রকাশ করতে নিবন্ধন করুণ । আপনার প্রতিভা তুলে ধরুন বাঙালিয়ানদের সাথে। যে কোন বিষয়ে জানতে ও পরামর্শ নিতে যোগাযোগ করুণ।


আর্টিকেল শেয়ার করুন

আরও খবর