শিক্ষাঙ্গন

খানসামার গ্রীন লিফ কিন্ডারগার্টেনের এক ছাত্রীকে ধর্ষণ চেষ্টা, অভিযুক্ত কর্মচারী বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৭ জুলাই, ২২ আপডেট : ২২ অক্টোবর, ২৪

দিনাজপুরের খানসামা উপজেলার গ্রীন লিফ কিন্ডারগার্টেনের এক ৫ম শ্রেণিতে পড়ুয়া ছাত্রীকে একই প্রতিষ্ঠানের কর্মচারী সত্যেন দেবনাথ (৪৫) এর বিরুদ্ধে ধর্ষণ চেষ্টার অভিযোগ উঠেছে। ঘটনার পর প্রতিষ্ঠান কর্তৃপক্ষ অভিযুক্ত কর্মচারীকে বরখাস্ত করেছে।

অভিযোগ সূত্রে খোঁজ নিয়ে জানা যায়, উপজেলার সদরে অবস্থিত খানসামা গ্রীন লিফ ট্রাস্ট কর্তৃক পরিচালিত গ্রীন লিফ কিন্ডারগার্টেনে গত ৫ জুলাই ৫ম শ্রেণির ছাত্রী ক্লাস থেকে বাথরুমে গেলে একই প্রতিষ্ঠানের কর্মচারী (পিয়ন) সত্যেন দেবনাথ বাথরুমে প্রবেশ করে জড়িয়ে ধরে জোরপূর্বক ধর্ষণের চেষ্টা করে। এতে ছাত্রীটির চিৎকারে অন্য শিক্ষক ও শিক্ষার্থীরা ঘটনাস্থলে পৌছলে ঐ কর্মচারী পালিয়ে যায়। পরে প্রতিষ্ঠানের অধ্যক্ষ ও সভাপতি সেই কর্মচারীকে প্রতিষ্ঠান থেকে বরখাস্ত করে ও স্কুল ছুটি ঘোষণা করে। ঘটনার পর থেকেই অভিযুক্ত কর্মচারী ৩ সন্তানের জনক সত্যেন দেবনাথ ও তার পরিবারের সদস্যরা পলাতক রয়েছে।

গ্রীন লিফ কিন্ডারগার্টেনের অধ্যক্ষ সিদ্ধার্থ শংকর দেবনাথ (সিদু) ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বিষয়টি অবগত হওয়ার পরপরই কমিটিকে জানিয়েছি। কমিটির সিদ্ধান্ত মোতাবেক অভিযুক্ত পিয়ন সত্যেন দেবনাথকে বরখাস্ত করা হয়েছে। এরকম ঘটনার জন্য আমরা দুঃখ প্রকাশ করছি।

এ বিষয়ে গ্রীন লিফ কিন্ডারগার্টেনের সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান এ্যাড. আ স ম আতাউর রহমান (বাচ্চু) বলেন, ঘটনাটি জানার পরই ঐ কর্মচারীর বিরুদ্ধে ব্যবস্থা নেওযা হয়েছে। এটা প্রতিষ্ঠানের জন্য অনেক লজ্জাজনক ঘটনা। যার জন্য দুঃখ প্রকাশ করছি।

প্রিয় পাঠক, আপনার স্বরচিত আর্টিলে আত্রাই বার্তায় প্রকাশ করতে নিবন্ধন করুণ । আপনার প্রতিভা তুলে ধরুন বাঙালিয়ানদের সাথে। যে কোন বিষয়ে জানতে ও পরামর্শ নিতে যোগাযোগ করুণ।


আর্টিকেল শেয়ার করুন

আরও খবর